Categories: নিউজ

INDIAN RAILWAY : ভারতীয় রেলের বিশেষ অফার, মাত্র ২০ টাকা দিয়ে পুরো খাবার, জেনে নিন মেনু

ট্রেনে ভ্রমণ করা যাত্রীদের জন্য এবারে নিয়ে আসা হলো একটা বিশাল বড় স্কিম। এমনিতেই ট্রেনে ভ্রমণ করা বেশিরভাগ ভারতীয়দের জন্য সবথেকে বেশি আরামদায়ক বলে মনে করা হয়। সবাই তাদের পরিবারের সাথে ভ্রমণ করতে বা দীর্ঘ দূরত্বে যাতায়াতের জন্য ট্রেনের বিকল্প পছন্দ করেন। তবে ভ্রমণের জন্য সস্তা এবং নিশ্চিত টিকিট সবার আগে প্রয়োজন। তবে এর থেকেও বেশি যেটা প্রয়োজন সেটা হল খাবার। এমন পরিস্থিতিতে ভারতীয় রেলওয়ে তার যাত্রীদের সুবিধার জন্য বিশেষ যত্ন নেয়। সম্প্রতি তাদের জন্য একটি বিশেষ সুবিধা চালু করা হয়েছে। এই প্রকল্পের অধীনে মানুষরা তাদের পুরো খাবার খাওয়ার সুযোগ পাবেন খুব কম দামের মধ্যে। যাত্রীদের কাছে খুব সহজেই এই খাবার পৌঁছে দেওয়া হবে। চলুন এই প্রকল্প সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এখন থেকে ভারতীয় রেলে ভ্রমণের সময় খুব কম খরচে মানুষকে খাবার দেওয়া হবে। এই বিষয়ে রেলওয়ে একটি নতুন প্রকল্প চালু করেছে, যার অধীনে মাত্র ২০ টাকায় সবাই পুরো খাবার পেয়ে যাবেন। এই প্রকল্পের অধীনে যাত্রীদের ২০ টাকা এবং ৫০ টাকার খাবারের প্যাকেট দেওয়া হবে। এই প্রকল্পের অধীনে, ট্রেনে ভ্রমণ করা লোকেদের দক্ষিণ ভারত এবং উত্তর ভারতের কিছু পছন্দের খাবার দেওয়া হবে। এরমধ্যে রয়েছে পাও ভাজি পুরি সবজি এবং আরও অনেক কিছুই।

২০ টাকা এবং ৫০ টাকার এই খাবারের প্যাকেট মূলত আর্থিকভাবে দুর্বল লোকেদের জন্যই নিয়ে আসা হয়েছে। যাত্রা শুরু করার আগে এই সমস্ত মানুষরা তাদের বাড়ি থেকে খাবার নিয়ে আসেন, যা কিছু অল্প দূরেতে যাওয়ার পরেই নষ্ট হয়ে যায়। যাতে এটা না হয়, তার জন্যই এই বিশেষ প্ল্যান নিয়ে আসা হয়েছে। এমনিতে, যারা দামি টিকিট কাটতে পারেন তারা তো খাবার পাবেন। কিন্তু এটা মূলত একেবারে নিম্ন মধ্যবিত্ত মানুষের জন্য চালু করা হয়েছে। এই প্রকল্পটি ভারতীয় রেল ৬৪ টি স্টেশনে ইতিমধ্যেই শুরু করেছে। ৬ মাসের ট্রায়ালের পর এই নিয়ম নতুন করে চালু করা হবে। এই প্রকল্পের বিশেষত্ব হল, সাধারণ বগিতে যাতায়াতকারী যাত্রীরা এর থেকে সর্বাধিক সুবিধা পাবেন। তবে, স্টেশনে এই সস্তা খাবারের স্টল কিন্তু সাধারণ বগির সামনে নয়।

TT Desk

Recent Posts

জেনে নিন দুধের পুষ্টিগুণ

দুধ অত্যন্ত পুষ্টিকর একটি পানীয়। এটি প্রোটিনের অন্যতম উৎস। এ ছাড়া দুধ থেকে আমরা ক্যালসিয়াম পেয়ে থাকি, যা হাড়ের গঠনে…

3 weeks ago

ভালো থাকতে যে কয়েকটি কাজ অবশ্যই করবেন

মুখে ‘ভালো আছি’ বললেই কি ভালো থাকা যায়? বর্তমানে সবাই কর্মব্যস্ত জীবন পার করছেন। আর কাজের ফাঁকে সবাই ভালো থাকার…

4 weeks ago

বেশি মানুষের মাঝে অস্বস্তি হয়, সোশ্যাল অ্যাংজাইটিতে ভুগছেন না তো?

একটু খেয়াল করলেই দেখা যাবে চারপাশে এমন অনেক মানুষ আছেন যারা বেশি মানুষের মধ্যে অস্বস্তিবোধ করেন। তারা খুব বেশি ভিড়…

1 month ago

দুপুরে ঘুমালে শরীরে কী ঘটে?

দুপুরে ভরপেট খাওয়ার পর বিছানায় গা এলিয়ে দেন অনেকেই। দুপুরের ঘুমের মধ্যে অনেকেই শান্তি খুঁজে পান। তবে এই ঘুম কি…

1 month ago

মাছের তেল খেলে শরীরে কী ঘটে?

মাছের তেল শরীরের জন্য অনেক উপকারী। এ কারণে পুষ্টিবিদরা মাছের তেল খাওয়ার পরামর্শ দেন। এতে থাকে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড।…

1 month ago

গাছপাকা নাকি কৃত্রিমভাবে পাকানো আম চিনবেন যেভাবে

বাজারে এখন পাকা আম উঠতে শুরু করেছে। তবে সেগুলো আদৌ গাছপাকা নাকি কৃত্রিমভাবে পাকানো তার কোনো নিশ্চয়তা নেই। গাছপাকা হলে…

1 month ago