Categories: নিউজ

রেশনে কার্ড উপভোক্তাদের জন্য সুখবর! এবারে সরকার দেবে বিশাল সুবিধা, জানুন বিস্তারিত

করোনা মহামারীর পর থেকেই কেন্দ্র সরকার দেশবাসীর জন্য রেশন ব্যবস্থা আরো উন্নত করার পরিকল্পনা নিয়েছে। আপনি যদি সরকারের রেশন ব্যবস্থার সুবিধা নিয়ে থাকেন তাহলে আপনার জন্য আজকের এই প্রতিবেদন খুবই গুরুত্বপূর্ণ। কেন্দ্রীয় সরকার এমন এক কথা ঘোষণা করেছে যে সাধারণ মানুষ ব্যাপক লাভবান হবেন। এই কেন্দ্রীয় সরকারের সুবিধায় লাভবান হবেন প্রায় ১৫ কোটি গ্রাহক। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

আপনাদের জানিয়ে রাখি যে প্রধানমন্ত্রী গরীব কল্যাণ আন্না যোজনার অধীনে, সরকার সেপ্টেম্বর মাস পর্যন্ত রেশন কার্ডধারীদের ৫ কেজি অতিরিক্ত রেশন দেওয়ার কথা ঘোষণা করেছিল। এই চাল দেওয়ার শেষ দিন ছিল চলতি মাসের শেষ দিন। কিন্তু এবার মোদী সরকার সেই সময়সীমা বৃদ্ধি করেছে। জানা গেছে যে ডিসেম্বর মাস অব্দি এই অতিরিক্ত ৫ কেজি করে চাল পাবেন রেশন কার্ডধারীরা। ২০২৩ সাল অব্দি অনেকেই নিশ্চিন্ত হতে পেরেছেন এই ঘোষণা শোনার পর।

প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী গরীব কল্যাণ আন্না প্রকল্পের অধীনে গ্রাহকরা মাসিক ৫ কেজি চাল পান। শেষ দিনে গমের পরিবর্তে চাল বিতরণ করা হচ্ছে। সরকার জানিয়েছে যে গত বছর রাজ্যে বিনামূল্যে প্রায় ১৫০ মেট্রিক টন রেশন বিতরণ করা হয়েছিল। প্রধানমন্ত্রী গরীব কল্যাণ আন্না যোজনার অধীনে গরিবদের বিনামূল্যে রেশন দেওয়া হয়। জাতীয় খাদ্য নিরাপত্তা আইন অনুসারে, সমস্ত রেশন কার্ডধারী এবং MNREGA জব কার্ডধারী এবং শ্রম দফতরে নিবন্ধিত শ্রমিকরা প্রতি ইউনিটে ৫ কিলো অতিরিক্ত রেশন পান।

TT Desk

Recent Posts

জেনে নিন দুধের পুষ্টিগুণ

দুধ অত্যন্ত পুষ্টিকর একটি পানীয়। এটি প্রোটিনের অন্যতম উৎস। এ ছাড়া দুধ থেকে আমরা ক্যালসিয়াম পেয়ে থাকি, যা হাড়ের গঠনে…

3 weeks ago

ভালো থাকতে যে কয়েকটি কাজ অবশ্যই করবেন

মুখে ‘ভালো আছি’ বললেই কি ভালো থাকা যায়? বর্তমানে সবাই কর্মব্যস্ত জীবন পার করছেন। আর কাজের ফাঁকে সবাই ভালো থাকার…

4 weeks ago

বেশি মানুষের মাঝে অস্বস্তি হয়, সোশ্যাল অ্যাংজাইটিতে ভুগছেন না তো?

একটু খেয়াল করলেই দেখা যাবে চারপাশে এমন অনেক মানুষ আছেন যারা বেশি মানুষের মধ্যে অস্বস্তিবোধ করেন। তারা খুব বেশি ভিড়…

1 month ago

দুপুরে ঘুমালে শরীরে কী ঘটে?

দুপুরে ভরপেট খাওয়ার পর বিছানায় গা এলিয়ে দেন অনেকেই। দুপুরের ঘুমের মধ্যে অনেকেই শান্তি খুঁজে পান। তবে এই ঘুম কি…

1 month ago

মাছের তেল খেলে শরীরে কী ঘটে?

মাছের তেল শরীরের জন্য অনেক উপকারী। এ কারণে পুষ্টিবিদরা মাছের তেল খাওয়ার পরামর্শ দেন। এতে থাকে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড।…

1 month ago

গাছপাকা নাকি কৃত্রিমভাবে পাকানো আম চিনবেন যেভাবে

বাজারে এখন পাকা আম উঠতে শুরু করেছে। তবে সেগুলো আদৌ গাছপাকা নাকি কৃত্রিমভাবে পাকানো তার কোনো নিশ্চয়তা নেই। গাছপাকা হলে…

1 month ago