পেটের জ্বালায় গোটা পরিবার গান গাইছে ট্রেনে, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই, নানার হৃদয়স্পর্শী মুহূর্ত ধরা পড়ে। সম্প্রতি সেরকমই এক হতদরিদ্র পরিবারের কাহিনী উঠে এলো নেট দুনিয়ার পাতায়। হঠাৎই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (viral) হল একটি নতুন ধরনের গান; যেখানে দেখা গেছে ট্রেনে ভিক্ষা করছে মা, ছেলে ও বাবা একসাথে। মা কোলে হারমোনিয়াম নিয়ে, ছেলের হাতে রয়েছে যন্ত্র এবং বাবা ঢোল বাজাচ্ছে। চরম অভাবের মাঝেও এভাবেই উপার্জনের রাস্তা বেছে নিয়েছে তারা।

প্রতিভার জয় সব জায়গায় হলেও, অভাব হয়তো থেকেই যায়। সোশ্যাল মিডিয়া বর্তমানে সমগ্র বিশ্বকে হাতের মুঠোয় এনে দিয়েছে, যার দ্বারা যে কোন প্রান্তের নানান দৃশ্য আমাদের হৃদয় ছুঁয়ে যায় অতি সহজেই। সম্প্রতি এই পরিবারের প্রতিভার নিদর্শনও, মুঠোফোনের পাতায় খুব সহজেই ভাইরাল হয়ে উঠেছে।

সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, এক প্রাপ্তবয়স্ক মহিলার
গলায় হারমোনিয়াম ঝুলিয়ে ‘যা রে যা রে উড়ে যারে পাখি’ গানটি গাইছে। তার কন্ঠে যেন স্বয়ং সরস্বতীর বাস! এর সাথে হাতে ঝুনঝুনি যন্ত্র নিয়ে তাল দিচ্ছে তার ছেলে। অপরদিকে দুর্দান্ত তালে ঢোল বাজাচ্ছে তার স্বামী। তিনজনে মিলে যেন এক অসাধারণ গানের আবহাওয়া তৈরি করে ফেলেছে চলমান ট্রেনে।

বাসে উঠলেই এই জাতীয় নানান ঘটনার সম্মুখীন হয়তো যাত্রীরা হয়ে থাকে। দেখা যায় ভিড় ট্রেনের মধ্যেই কখনো অন্ধ ব্যক্তি মিউজিক সিস্টেম বাজাচ্ছে, আবার কখনো কেউ রেকর্ডার দিয়ে গান শোনাচ্ছে। কিন্তু এই পরিবারের নিজেদের সৃষ্ট মিউজিক যেন এক আলাদাই রাজ করছে সোশ্যাল মিডিয়া জুড়ে। স্বাভাবিকভাবেই দর্শকদের মন ছুঁয়ে গেছে এমন একটি ভিডিও। নেটিজেনরা মুগ্ধ হয়েছে তাদের এমন উপস্থাপনায়।