শুধু সারেগামাপা’এর মঞ্চে নয়, সুরের জাদুতে সকলের মনে দেশপ্রেম জাগিয়ে মুগ্ধ অনন্যা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

কেউ যদি প্রকৃত বাঙালি হয় বাংলা সংস্কৃতির প্রতি যদি কারোর আত্মার টান থাকে তাহলে বাংলা থেকে দূরে সরে থাকলেও সে ভুলতে পারে না নিজের সংস্কৃতি। সম্প্রতি এমনই এক খাঁটি বাঙ্গালীর কথা আমরা জানতে পারলাম। সোশ্যাল মিডিয়ায় বাংলা থেকে দূরে থাকলেও সেই মেয়ে পরানগান হয়ে ওঠে বাংলা সংস্কৃতি। সম্প্রতি জাতীয় মঞ্চে সবাইকে মুগ্ধ করেছেন বাংলার মেয়ে অনন্যা চক্রবর্তী (Ananya Chakraborty)। অনন্যার (Ananya Chakraborty) এই গান প্রজাতন্ত্র দিবসের দিন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছিল। সম্প্রতি এই বাংলার কন্যা সারেগামাপার বিভিন্ন প্রতিযোগীর সঙ্গে তাল মিলিয়ে গান শোনালেন। যা ইতিমধ্যেই অজস্র অনুরাগীদের মন ছুঁয়ে গেছে।

সম্প্রতি শেয়ার করা ভিডিওটিতে দেখা যাচ্ছে একতারা বাজিয়ে ‘বন্দেমাতারাম’ গাইছেন অনন্যা (Ananya Chakraborty)। অনন্যার (Ananya Chakraborty) সাথে রয়েছে বাংলার আরেক মেয়ে নীলাঞ্জনা রায়। এই ভিডিওটিতে শচীন কুমার বাল্মিকী এবং হারমোনিয়াম হাতে শরদ শর্মাকে দেখা গেল।‘বন্দেমাতরম’ গানের পর অনন্যাকে (Ananya Chakraborty) স্নিগ্ধজিৎ ভৌমিক (Snigdhajit Bhowmik) এর সাথেই দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা ‘ধনধান্যে পুষ্পে ভরা’ গানটি গাইতে শোনা গেল ।

সামাজিক মাধ্যম ছাড়াও অনন্যাকে দেখা গিয়েছে জিটিভির সারেগামাপার মঞ্চেও দেশাত্মবোধক গান গেয়ে সকলের মন জয় করতে। ২২ শে জানুয়ারি শনিবার বাংলার মেয়ে অনন্যা চক্রবর্তী এবং পাঞ্জাবের লাজবন্তী দুজনে একসাথে বিচারকদের সামনে গেয়ে শোনান দেশাত্মবোধক গান। যা ছুঁয়ে গিয়েছে লক্ষ লক্ষ মানুষের হৃদয়। দুজনেই প্রশংসা কুড়িয়েছেন বিচারকের কাছ থেকেও। বিচারক শংকর মহাদেভন তাঁদের দেশ ভক্তির ভাবনায় এবং সুন্দর উপস্থাপনা মুগ্ধ হয়ে জানিয়েছেন, ‘দেশ ভক্তির যে ভাবনা তোমরা সুন্দর করে তুলে ধরেছো, তাতে আমি মুগ্ধ।’

রিয়েলিটি শো এর মঞ্চে এখন এই দুই তারকা দিকে গোটা বাংলার চোখ। প্রসঙ্গত উল্লেখ্য এর আগে জি বাংলা ‘সারেগামাপা’র মঞ্চে অংশগ্রহণ করেছিলেন স্নিগ্ধজিৎ (Snigdhajit Bhowmik) এবং অন্যান্য (Ananya Chakraborty)। এই দুজন ফাইনালে পৌঁছালেও কারো হাতেই জোটেনি ট্রফি। তবে আপাতত এই দুই তারকা এখন জাতীয় টেলিভিশনের মঞ্চ কাঁপাচ্ছেন। ইতিমধ্যেই শোতে আসা বিচারক শংকর মহাদেবন (Shankar Mahadevan), হিমেশ (Himesh Reshammiya) এবং বিশাল দাদলানির (Vishal Dadlani) মন জয় করে ফেলেছেন স্নিগ্ধজিৎ (Snigdhajit Bhowmik) এবং অনন্যা (Ananya Chakraborty)। আপামর দর্শকদের সাথে সাথেই এই রিয়েলিটি শোতে আসা বিভিন্ন সুপারস্টার গেস্ট যেমন অভিষেক বচ্চন (Abhishek Bachhan), নেহা কক্কর (Neha Kakkar), বাপ্পি লাহিড়ী (Bapi Lahiri) সকলেরই মন জয় করে ফেলেছেন এই দুই গায়ক গায়িকা।