চুলের আগা ফাটা! ব্যস্ত জীবনে কীভাবে চুলের যত্ন নেবেন, তথ্যটি পড়ুন সবিস্তারে

চুল বড় রাখতে পছন্দ করেন অনেক নারী। কিন্তু বড় চুলে একটাই সমস্যা বেশি দেখা দেয়। আর তা হলো আগা ফাটা। কোনো কারণে যদি চুলের আগা ফেটে যায়, তবে সেই চুল আর কিছুতেই বড় হতে চায় না। বরং মাঝখান থেকে ভেঙে যায়, চুল রুক্ষ ও নিষ্প্রাণ দেখায়।

এই সমস্যা সমাধানে চুল কেটে ফেলা ছাড়া আর কোনো উপায় থাকে না। তবে কিছু উপায় অবলম্বন করলে এই সমস্যা থেকে সহজেই পরিত্রাণ পাওয়া যায়। চলুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক-

কেন চুলের আগা ফাটে?

আর্দ্রতার অভাবে চুল অতিরিক্ত শুষ্ক হয়ে গেলে বিবর্ণ হয়ে যায়। তখন আগার দিক থেকে চিরে যায়। নানা কারণে চুল আর্দ্রতাবিহীন, শুষ্ক হয়ে যেতে পারে। এছাড়াও ঘনঘন শ্যাম্পু করলে চুলের আদ্রতা নষ্ট হয়ে যায়। চুলে বিভিন্ন ধরনের রাসায়নিক পদার্থ ব্যবহার করলেও চুলের মারাত্মক ক্ষতি হয়। যার ফলে চুলের আগা ফেটে যায়। কারো কারো জিনগত কারণেও চুলের আগা ফাটে।

চুলের আগা ফেটে যাওয়ার সমস্যা সমাধানের উপায়

চুলে গরম জিনিস ব্যবহার করা কমান। যদি ব্লো ড্রাই করতে হয়, সতর্ক থাকুন। চুলের গোড়ায় গরম হাওয়া দেওয়া যেতে পারে। চুলের নিচের দিকে দেবেন না। অন্য সব কিছুর চেয়ে বেশি যত্ন নিন চুলের স্বাস্থ্যের বিষয়ে। কন্ডিশনার এবং তেল যথেষ্ট পরিমাণে ব্যবহার করুন, যাতে চুল শুষ্ক না হয়ে যায়।