সাজের ষোলকলা পূর্ণ করতে ঠিকঠাক সাজিয়ে তুলুন ভ্রুযুগল, জেনেনিন পদ্ধতি

পরিপূর্ণ সাজে ভ্রুযুগল কিন্তু কম গুরুত্বপূর্ণ নয়। গানে গানে বলা হয়-চোখ যে মনের কথা বলে। চোখের সাজের ষোলকলা পূর্ন হয়- যদি ভ্রুযুগল ঠিকঠাক সাজানো হয়। ভ্রুর সাজে মেনে চলতে পারেন কয়েকটি বিষয় –

ভ্রুর সুস্থভাব নিশ্চিত করুন

মুখের সঙ্গে ভ্রুর ত্বকও নিয়মিত স্ক্রাব করুন।  এতে মৃত চামড়া ঝরে যাবে এবং ত্বকের রক্ত সঞ্চালন বাড়বে।  ভ্রু দেখাবে সতেজ।  বাজার থেকে কেনা স্ক্রাব অথবা বাড়িতে তৈরি মধু-চিনির স্ক্রাব ও ব্যবহার করতে পারেন।  যাদের ভ্রু অপেক্ষাকৃত পাতলা, তারা নিয়ম করে ক্যাস্টর অয়েল অথবা পেঁয়াজের রস ভ্রুতে ব্যবহার করতে পারেন।  এটি ভ্রু’র ঘনত্ব বৃদ্ধিতে সহায়তা করে।

ভ্রুর সাজে যা করবেন

মেকআপের সময় ভ্রু ভরাট করতে আইব্রো জেলের পাশাপাশি আইব্রো সিরামও ব্যবহার করতে পারেন।  সবসময় কমপক্ষে এক শেড হালকা রং বেছে নিন।  ন্যাচারাল লুক আসবে। ভ্রু আঁকার সময় পেনসিলের ছোট ছোট টানে ভ্রু আঁকুন, যাতে তা একেবারে ভ্রুর লোমের মতোই স্বাভাবিক দেখা যায়।  ভ্রুর শুরুর দিকটা গাঢ় রেখে শেষের দিকটা হালকা শেডে মিশিয়ে দিন। ভ্রু আঁকতে গিয়ে একটু এদিক-ওদিক হয়ে গেলে পরে তা কনসিলার দিয়ে ঢেকে দেবেন। সবশেষে স্বচ্ছ মাশকারা দিয়ে ভ্রুর লোমগুলো নির্দিষ্ট জায়গায় বসিয়ে দিলে সুন্দর লাগবে।

ভ্রুর সাজে যা করবেন না

ভ্রু বেশি প্লাক করা অথবা তোলা থেকে বিরত থাকুন। এতে ভ্রু স্বাভাবিক সৌন্দর্য হারিয়ে ফেলে। এমনকি ঘন ঘন ওয়াক্সও করবেন না।  ভ্রুতে ভরাট ভাব আনার জন্য কখনোই আপনার ভ্রুর রঙের সঙ্গে মিলিয়ে আইব্রো জেল কিংবা পেন্সিল নির্বাচন করবেন না। এক দাগে মোটা করে ভ্রু আঁকবেন না।