ঠোঁটে উষ্ণ চুমুর ৫টি উপকার, যা অবাক করবে আপনাকে

চুমু মন আর শরীরে উষ্ণতা ছড়ায়, বাড়ায় ভালোবাসা। একটি চুমু মুহূর্তেই মাথা ব্যথা কমিয়ে দিতে পারে। বিশেষজ্ঞরা বলছেন, ঠোঁটে চুমুর নাকি স্বাস্থ্যগত উপকারিতাও আছে। ঠোঁটে চুমুর কিছু উপকারিতার কথা জেনে নেয়া যাক-

জন্মগত চোখের সমস্যা দূর হয়

চুমু রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায়। জন্মগত চোখের সমস্যা দূর হয়। এছাড়া আরো বেশ কিছু জন্মগত জটিল রোগও সেরে যায়। গবেষকরা বলেন, অন্তঃসত্ত্বা অবস্থাতেও চুমুর অভ্যাস জারি রাখলে হবু সন্তানের জিনগত কোনো ত্রুটি থাকে না।

সম্পর্ক গভীর করে

একটি সম্পর্ককে গভীর আর রঙিন করে তুলতে পারে চুমু। ঠোঁটে চুমুতে শরীরে হরমোনের তারতম্য হয়। যার ফলে প্রিয়জনের একটা গন্ধ পাওয়া যায়। সেখান থেকেই তৈরি হয় গভীর বন্ধন। এছাড়াও মন তরতাজা হয়ে যায়।

শরীর সতেজ থাক

পাঁচ মিনিট টানা চুমু খেলেই ঝরবে মোটামুটি ১০ মিনিট ট্রেডমিলে দৌড়ানোর সমান ক্যালোরি। এতে শরীর থাকবে সতেজ।

মুখপেশি শক্ত থাকে

যাদের দীর্ঘদিন ধরে চুমুর অভ্যাস থাকে তাদের মুখের চামড়া দীর্ঘদিন টানটান থাকে। গবেষণা বলছে, চুমু খাওয়ার সময় মুখের ৩০টি পেশি একসঙ্গে সক্রিয় থাকে। যার ফলে মুখের পেশি শক্ত হয়।

চাপ থেকে মুক্তি

দৈনন্দিন জীবনে চাপ কার থাকে না। প্রতিনিয়ত বাড়ি অফিস সর্বত্রই নানা সমস্যায় ভুগতে হয়। দাম্পত্য সঙ্গীর সঙ্গে ভালো সম্পর্ক থাকলে অনেক সমস্যাকে সমস্যা মনে হবে না। প্রিয়জনকে ভালোবেসে একটু চুমু খেলে শরীর থেকে ফিল গুড হরমোন নির্গত হয়। যা আপনাকে চাপমুক্ত রাখতে সহায়তা দেবে।