রাস্তায় প্রবল যানজট, শেষমেষ মেট্রো চড়ে ছাদনাতলায় পৌঁছালেন বিয়ের কনে, ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটবাসী

বিয়ের মন্ডপে তাড়াতাড়ি পৌঁছাতে গাড়ি ছেড়ে মেট্রোয় যাত্রা! শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে ব্যাঙ্গালোরে (Bangalore)। কনেকে বিয়ের মণ্ডপ পৌঁছানোর জন্য ব্যবহার করে করতে হয়েছে মেট্রোর মতো পাবলিক ট্রান্সপোর্টকে। স্বাভাবিকভাবেই এমন ঘটনা ভাইরাল না হয়ে আর যায় কোথায়! অতি দ্রুত এমন একটি ঘটনা জনপ্রিয় হয়ে উঠেছে। এমনকি কনে কে নিয়েও মাতামাতি শুরু হয়ে গেছে নেটদুনিয়ার পাতায়।

বেঙ্গালুরুর মতো শহর এমনিতেও ট্রাফিক জ্যামের জন্য বিখ্যাত। ট্রাফিক জ্যামের (Traffic jam) শহর বলেও আখ্যায়িত করা হয় এই ব্যাঙ্গালুরুকে। অনেক সময় অফিসে পৌঁছানোর সময় জ্যাম লেগে হয়ে যায় লাঞ্চ টাইম। আবার কেউবা মাঝ রাস্তা থেকেই লগইন করে অফিসের কাজ করতে শুরু করে দেয় জ্যামে পরলেই। এই অবস্থায় ব্যাঙ্গালুরুর এক কনে, বিয়ের মন্ডপে দ্রুত পৌঁছানোর জন্য ব্যবহার করেছে মেট্রোকে। জানা গেছে বিয়ের মন্ডপে যাওয়ার সময় তার ও তার পরিবারের সমস্ত গাড়ি জ্যামে আটকে থাকে; এরূপ অবস্থায় দ্রুত পৌঁছানোর জন্য মেট্রোকেই বেছে নেন তিনি।

ভিডিওতে দেখা যায়, ওই কনে এবং তার বেশ কয়েকজন সঙ্গী সুন্দর করে সেজে মেট্রোতে উঠে পড়ে কারণ ব্যাঙ্গালোরের মতো রাস্তায় যানজট একটাই সমাধান হলো মেট্রো। অনেকেই অবশ্য এরূপ গ্র্যান্ড এন্ট্রিকে ভাইরাল (viral) হওয়ার জন্যই ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে।

এই ভিডিওটি টুইটারে ‘ফরএভার বেঙ্গালুরু’ নামে একটি পেজ থেকে আপলোড করা হয়েছিল। ১১ হাজার ভিউজ সংখ্যা ছাড়িয়েছে ভিডিওটি। ২০০ জন ভিডিওটে পছন্দ করেছেন। ভিডিওর কমেন্ট বক্সে কেউ বলেছে, “শুধু বেঙ্গালুরু নয়, ভারতের যেকোনো শহরেই এরূপ ঘটে। তাই সময় নিয়ে বেড়োনো উচিত”। কেউবা বলেছে, “মেট্রো না থাকলে কি হতো”? একজন বলেছে, “ব্যাঙ্গালোরের রাস্তায় যানজট থেকে বাঁচার একমাত্র উপায় হল এই মেট্রো”।