পশুর কাছ থেকে শিখতে হতে পারে মানব প্রজাতির বিবর্তন, এই ভিডিওতে

বর্তমানে মানুষ যত উন্নত হচ্ছে তাদের সংকীর্ণ মানসিকতা প্রকাশ পাচ্ছে। আজকাল বিনা স্বার্থে অন্য কারোর উপকার করতে আমরা পাঁচ বার ভাবি। কথাতেই আছে মানুষ্য জাতি হল সব থেকে উৎকৃষ্ট প্রজাতি। কিন্তু আজকাল আর দেখা যায় না মানবতার চিত্র। বর্তমান সময়ে যেখানে মানবধর্ম দুর্বল হয়ে পড়ছে সেখানে একটি পশুর মানবিক দিক ফুটে উঠেছে। সোশ্যাল মিডিয়ায় একটি সামান্য কুকুরের মানবতা চিত্র উঠে এসেছে যা মানব জাতিকে নতুন করে মানবতার পাঠ শেখাতে পারে।

সম্প্রতি একটি কুকুরের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটিতে কুকুরের মানবিক ধর্ম প্রকাশিত হয়েছে যা দেখে হাজার হাজার স্বার্থপর মানুষের মাথা নিচু হয়ে যায়। আপনি হয়তো ভাবছেন কি আছে এই ভিডিওটিতে যাতে মানুষ্য জাতিকে মানবতার পাঠ পড়াতে পারে। সম্প্রতি একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি কুকুর প্রাণের ঝুঁকি নিয়ে নদীতে ডুবে যাওয়া একটি হরিণ শিশুকে বাঁচাচ্ছে।

 

View this post on Instagram

 

A post shared by India Today (@indiatoday)

আজকাল সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রকমের ভিডিও শেয়ার করা হয়। ভিডিওগুলি ভাইরালও হয়। তবে সম্প্রতি কুকুরের মানবতার এই ভিডিও নেটিজেনদের চমকে দিয়েছে। ইতিমধ্যে হুহু করে ভিডিওটির ভিউ বাড়ছে। সচরাচর আমরা মানুষরা নিজের স্বার্থকে বলি দিয়ে যে কাজ করতে পারিনা একটি কুকুর নিঃস্বার্থভাবে নিজের প্রাণের ঝুঁকি নিয়ে হরিণ শিশুকে বাঁচিয়ে নেটিজেনদের তাজ্জব বানিয়ে দিয়েছে।