নেই ভয়ডর! হাতির দাঁতের উপর বসে পোজ দিলেন যুবক, সাহস দেখে অবাক সবাই

যতদিন এগোচ্ছে ততই বিভিন্ন বন্য প্রজাতির প্রাণীদের সাথে মানুষের এক নিবিড় সম্পর্ক তৈরি হচ্ছে। অনেক ক্ষেত্রেই দেখা যায়, কিছু কিছু পশু আকার-আকৃতিতে বিশাল হলেও, তাদের আচরণ অত্যন্ত নিরীহ। ঠিক এই কারণে অনেকেই সবচেয়ে আকৃতির পশু ‘হাতি’ কেও বাড়িতে পুষে থাকে অনেকে। এইসবের জন্য অনেক টাকা ব্যয় করতে হলেও, শখের জন্য অনেকেই বাড়িতে এই জাতীয় প্রাণীকে রেখে থাকে। ঠিক যেরকম রাজার আমলে হাতিশালায় হাতি ঘোড়াশালায় ঘোড়া থাকতো!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (viral) হওয়া এক ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি একটি বিশাল বড় হাতির পাশে দাঁড়িয়ে ছিল। তবে হাতিটির সব থেকে যে জিনিসটি বেশী চমকিত করেছিল তা হল, বিশাল আকৃতির দুটি দাঁত। অনেকেই জানে দাঁতাল হাতি বেশ বিখ্যাত! এই হাতি দেখার জন্য অনেক দূর থেকে লোক ছুটে আসে। তবে এবার সোশ্যাল মিডিয়াবাসী সাক্ষী হলো, এরকম এক দাঁতাল হাতির দৃশ্যের। এই প্রজাতির এক হাতিকে রীতিমত পোষ্য বানিয়ে ফেললো এক ব্যক্তি, ভিডিওতে সেই দৃশ্যই উঠে এসেছে।

ভিডিওতে আরও দেখা গেছে, ওই ব্যক্তি রীতিমত ওই হাতিটির দাঁতের উপরে উঠে বসে পড়ে। স্বাভাবিকভাবেই এমন একটি মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়ে উঠেছে।

‘ফ্যামিলি’ (Family) নামের একটি ইউটিউব চ্যানেল থেকে সম্পূর্ণ ভিডিওটি আপলোড করা হয়েছিল। এখন পর্যন্ত প্রায় ২৭ লাখ ভিউজ সংখ্যা ছাড়িয়েছে ভিডিওটি। এছাড়া অনেকেই ওই ব্যক্তির সাহসের প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ।