অটুট বন্ধন! পোষ্য হনুমানের সাথে মহানন্দে খেলা করছে খুদে কন্যা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বিশ্বের নানান প্রান্তে ঘটে যাওয়া ঘটনা, অতি সহজেই জানা যায় সোশ্যাল মিডিয়ার পাতা থেকে। সুখ, দুঃখ, মজা, হাসি, কান্না নানান মুহূর্তের সাক্ষীর হওয়া যায় এই নেট দুনিয়া থেকে। সারা বিশ্বের নানান কর্মকাণ্ড প্রায়শই ধরা দেয় এই সোশ্যাল মিডিয়ার পাতায়। স্বাভাবিকভাবেই অন্যরকম ভিডিওগুলি অতি সহজেই জনপ্রিয়তা পায় সাইবারবাসীদের মাধ্যমে। সাধারণ মানুষ বাদেও নানান প্রজাতির প্রাণী এবং জীবজন্তুদের ভিডিও দেখা যায় মুঠোফোনের পাতায়।

সম্প্রতি এরকমই একরত্তি কন্যা এবং এক তার পোষ্য বাঁদরের, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সাক্ষী হয়েছে সাইবারবাসীরা। স্বাভাবিকভাবেই এমন একটি ভিডিও দেখে মন ভালো হয়ে গেছে সকলের! ভাইরাল (viral) হওয়া এই ভিডিওটিতে দেখা গেছে, একদল বাঁদরকে; তবে তাদের মধ্যে বাঁদরীও রয়েছে কিছু কিছু। এক বাঁদরীর কোলে রয়েছে একটি ছোট্ট দুধের শিশু। এরপর দেখা গেছে, বাঁদরগুলিকে খেতে দিচ্ছে ওই ছোটো মেয়েটি, তার বয়স হবে ছয় থেকে সাত বছর।

হনুমানগুলির সাথে ওই সত্যি মেয়েটির যে সুন্দর সম্পর্ক রয়েছে, তা ভিডিও দেখেই বোঝা গেছে। কখনো বাঁদরগুলিকে জড়িয়ে ধরেছে ওই মেয়েটি, কখনো বা তাদের গায়ে হাত বোলাচ্ছে, আবার কখনো বা খাইয়ে দিচ্ছে। বাঁদরগুলোরও কোনরকম অস্বস্তি নেই! বরং বন্ধুর মতনই তারা মেয়েটির পাশে গিয়ে বসে রয়েছে। তবে ভিডিওতে দেখা গেছে, ওই ছোট্ট মেয়েটি একটি বাঁদরীর কোল থেকে তার সন্তানকে নিয়ে আদর করতে চাইছে, তবে বাঁদরী কিছুতেই তার সন্তানটিকে কাজ ছাড়া করতে চাইছে না।

ইউটিউবে ‘বদ্রি নারায়ণ ভদ্র’ নামের একটি চ্যানেল থেকে প্রায় এগারো মাস আগেই আপলোড করা হয়েছিল ওই ভিডিওটি। বর্তমানে প্রায় ৫০ লক্ষ মানুষ ভিডিওটি দেখেছে এবং ৩০ হাজার মানুষ ভিডিওটি পছন্দ করেছে। এছাড়া সাইবারবাসীরা ৫০০ টিরও বেশি মন্তব্যে ভরিয়ে তুলেছে ভিডিওর কমেন্ট বক্স।